ব্রান্ডন ম্যাককালাম ও ক্রিস গেইলের রংপুর রাইডার্সের বিপক্ষে সহজেই জিতেছে কুমিল্লা ভিক্টোরিয়ানস। তবে দল জিতলেও জরিমানা গুনতে হচ্ছে অধিনায়ক তামিম ইকবাল ও উইকেটরক্ষক লিটন দাসকে। শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ম্যাচ ফির অর্ধেক জরিমানা করা হয়েছে এই দুই ক্রিকেটারকে। শনিবারের ম্যাচে রংপুর রাইডার্সের ব্যাটসম্যান রবি বোপারার বিপক্ষে কট বিহাইন্ডের আবেদন নাকচ করে দিয়েছিলেন আম্পায়ার। তাতেই ক্ষেপে যান কুমিল্লার অধিনায়ক তামিম ও উইকেটরক্ষক লিটন দাস। আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করে গ্লাভসের বল ছুড়ে মাড়েন লিটন।
যা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) খেলোয়াড় আচরণবিধিতে লেভেল থ্রি আইন ভাঙার মতো অপরাধ। তামিম এবং লিটনের বিরুদ্ধে এই আচরণবিধি ভঙ্গের অভিযোগ তুলেছেন অন ফিল্ড আম্পায়ার রেনমোর মার্টিনেজ এবং মাহফুজুর রহমান, তাদের সঙ্গে অভিযোগে সমর্থন দিয়েছেন তৃতীয় আম্পায়ার মোরশেদ আলী খান এবং চতুর্থ আম্পায়ার মুজাহিদুজ্জামান। তবে তামিম আর লিটন ম্যাচ রেফারি সেলিম সাহেদের সামনে তাদের দোষ স্বীকার করে নিয়েছেন। এতে নতুন করে শুনানির প্রয়োজন পড়েনি। তবে এই দুই খেলোয়াড়ের নামের পাশে তিনটি ডিমেরিট পয়েন্ট বসে গেছে। চলতি টুর্নামেন্টে চারটি বা তার বেশি ডিমেরিট পয়েন্ট পেলে একটি সাসপেনশন পয়েন্ট পাবেন তারা। অর্থাৎ এক ম্যাচের জন্য নিষিদ্ধ হবেন।
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn