বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা উপেক্ষা করে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মাহবুবুল হক ভূঁইয়া (তারেক) শিক্ষার্থীদের ক্লাস নিয়েছেন এমন অভিযোগ এনে ওই শিক্ষকের বহিষ্কার দাবিতে বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)। বুধবার সকাল থেকেই শাখা ছাত্রলীগের নেতৃত্বে দুই শতাধিক শিক্ষার্থী ক্যাম্পাসের মূল ফটকে অবস্থান নেয়। এসময় তারা ‘এক দফা এক দাবি, তারেক তুই কবে যাবি; মুজিবের বাংলায়, রাজাকারের ঠাঁই নাই’ -ইত্যাদি স্লোগানে ক্যাম্পাস প্রদক্ষিণ করে। একই সাথে প্রশাসনিক ভবনসহ সবগুলো অনুষদ ভবনে তারা ঝুলিয়ে সব ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ করে দেয় তারা। এরই মাঝে বেশ কয়েকটি বিভাগের পূর্বনির্ধারিত সেমিস্টার ফাইনাল পরীক্ষা থাকলেও এখনো পর্যন্ত সংশ্লিষ্ট বিভাগের কোনো শিক্ষক প্রশ্নপত্র নিতে আসেননি বলে জানান উপ-পরীক্ষা নিয়ন্ত্রক নূরুল করিম চৌধুরী। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ক্যাম্পাসের মূল ফটকে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ অব্যাহত রাখে শাখা ছাত্রলীগ।

প্রসঙ্গত, মঙ্গলবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয় আয়োজিত শোকসভার আলোচনা উপেক্ষা করে শিক্ষার্থীদের ক্লাস নেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মাহবুবুল হক ভূঁইয়া (তারেক)। এ ঘটনাকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে এবং প্রশাসনিক ভবনে তালা দেয়। এই ঘটনায় অভিযুক্ত শিক্ষককে আগামী ২৪ ঘণ্টার মধ্যে বহিষ্কারের দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয় উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে শাখা ছাত্রলীগ। অন্যথায় তারা কঠোর আন্দোলনের হুমকি দেয়।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn