ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলসহ ছাত্রদল নেতৃবৃন্দ কর্তৃক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তি ও প্রাণ নাশের হুমকি প্রদানের প্রতিবাদে ছাতকে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে আওয়ামী লীগ ও অঙ্গসংঠন। শনিবার (৪ জুন) শহরের শেখ রাসেল মিনি স্টেডিয়ামে (মন্টু বাবুর মাঠ) প্রতিবাদ সমাবেশ শেষে ২টায় ছাতক শহরে মুহিবুর রহমান মানিক এমপির নেতৃত্বে এক বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। ছাতক পৌরসভা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক, সাবেক পৌর মেয়র আলহাজ্ব আব্দুল ওয়াহিদ মজনু মিয়ার সভাপতিত্বে ও জেলা স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি বাবুল রায়ের পরিচালনায় অনুষ্টিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, প্রধান অতিথি মুহিবুর রহমান মানিক এমপি।

প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিএনপি কর্তৃক হত্যার হুমকির তীব্র নিন্দা জানিয়ে এমপি বলেন, ৭৫ এ বঙ্গবন্ধুকে স্বপরিবারের হত্যা করা হয় মেজর জিয়া ছিলেন এর কুশিলব। বিএনপির নেতা তারেক রহমান গ্রেনেড হামলা করে বঙ্গবন্ধু কন্যাকে হত্যা করার চেষ্টা করেছে। তাই তারা আবারও এসব পুনরাবৃত্তি ঘটাতে চায়। আজকে যখন পদ্মাসেতু উদ্বোধন করা হবে এবং জাতীয় নির্বাচনের দেড় বছর আছে, দেশকে যখন উন্নয়নের শিখরে নিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধুকন্যা তখন তারা ষড়যন্ত্র করতে মরিয়া হয়ে উঠেছে। ব্যালটের মাধ্যমে শেখ হাসিনাকে সরাতে পারবে না জেনে ষড়যন্ত্রকারীরা অন্য পথ বেছে নিয়েছে। পেছনের দরজা দিয়ে কিভাবে ক্ষমতায় আসা যায়, এজন্য তারা আন্তর্জাতিক ষড়যন্ত্রের সঙ্গে যুক্ত হয়ে আওয়ামী লীগ সরকারকে ক্ষমতা থেকে উৎখাত করতে চায়। এই ষড়যন্ত্রের বিরুদ্ধে দলীয় নেতাকর্মীদের অতন্দ্র প্রহরীর মতো সতর্ক থাকতে হবে। তিনি বলেন, স্থানীয়, দেশীয় সকল ধরনের সন্ত্রাসীদের জবাব রাজপথে মোকাবেলা করতে ছাতক-দোয়ারাবাজারবাসী প্রস্তুত।

সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহবায়ক সৈয়দ আহমদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, ইউপি চেয়ারম্যান গয়াছ আহমদ, আলহাজ্ব সুন্দর আলী, মাস্টার আওলাদ হোসেন, আবু বক্কর সিদ্দিক, পৌর সভার প্যানেল মেয়র তাপস চৌধুরী, সাবেক ইউপি চেয়ারম্যান মুরাদ হোসেন, ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদ, সাবেক চেয়ারম্যান আব্দুল হেকিম, আফজাল আবেদীন আবুল, বীরমুক্তিযোদ্ধা কদর মিয়া, উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহবায়ক এড. আশিক আলী, যুক্তরাজ্য কমিউনিটি নেতা সেলিম সিদ্দিকী, সদস্য আফজাল হোসেন, আওয়ামী লীগ নেতা চান মিয়া চৌধুরী, আফতাব উদ্দিন, আব্দুল আউয়াল, মুরাদ হোসেন, পরিমল দেবনাথ, আব্দুশ শহীদ মুকিত, নাজমুল হোসেন, সামছু মিয়া, রফিকুল ইসলাম কিরন, সাব্বির আহমদ, সিমেন্ট ফ্যাক্টরির সিবিএ সেক্রেটারি আব্দুল কুদ্দুস, জেলা যুবলীগ নেতা সাদমান মাহমুদ সানি, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এড. ছায়াদুর রহমান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ওবায়দুর রউফ বাবলু, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি শহিদুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের আহবায়ক তাজামুল হক রিপনসহ নেতৃবৃ্ন্দ।

দুপুর থেকে খন্ড-খন্ড মিছিল সহকারে নেতা-কর্মীরা সমাবেশে এসে যোগ দেন। সমাবেশ ও বিক্ষোভ মিছিলে উপজেলার ১৩ ইউনিয়ন ও পৌরসভা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ শ্রমিকলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে সকাল ১১টায় উপজেলার গোবিন্দগঞ্জ পয়েন্টে উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমানের সভাপতিত্বে ও ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহীন এর পরিচালনায় বিক্ষোভ মিছিল শেষে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, বক্তব্য রাখেন, ছাতক পৌর সভার প্রতিষ্টাকালীন মেয়র আব্দুল ওয়াহিদ মজনু, উত্তর খুরমা ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদ, গোবিন্দগঞ্জ সৈদেরগাওঁ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মখলিছুর রহমান, সাধারণ সম্পাদক নুরুল হক, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ওবায়দুর রউফ বাবলু, শ্রমিকলীগের সভাপতি আবু বক্কর রাজা, ছাত্রলীগের আহ্বায়ক তাজামুল হক রিপনসহ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn