দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘বিশেষ নির্দেশনা’ নিয়ে সারাদেশে সাংগঠনিক সফরে যাচ্ছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। ২৬ জানুয়ারি (শুক্রবার) থেকে কেন্দ্রীয় নেতাদের সমন্বয়ে গঠিত ১৫টি টিম ৬৪ জেলায় সফর শুরু করবেন। দলীয় প্রধানের ‘বিশেষ নির্দেশনা’ তৃণমূল নেতাকর্মীদের কাছে পৌঁছে দেবেন সফরকারী টিম। আওয়ামী লীগের নীতি নির্ধারণী ফোরামের একাধিক নেতা  বলেন, দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রীর শেখ হাসিনার যেসব নির্দেশনা দিয়ে কেন্দ্রীয় নেতারা তৃণমূলে যাবেন, সেগুলো হলো—দলকে শক্তিশালী সংগঠনে পরিণত করা, আগামী নির্বাচনের পরিবেশ তৈরি, সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরা, বিএনপি নেতৃত্বাধীন জোটের ধ্বংসাত্মক রাজনীতিসহ নেতিবাচক দিকগুলো তুলে ধরা, দলের তৃণমূল নেতাকর্মীদের বিভিন্ন সমস্যার কথা শোনা ও ‘ইউনিক ক্যান্ডিডেট’দের সেই তালিকা তৈরি করা। নাম প্রকাশ না করার শর্তে দলের বেশ কয়েকজন নেতা জানান, আগামী নির্বাচনে জয়ী হতে পারেন এমন প্রার্থীদের বিষয়ে সফরকারী টিমকে খোঁজ-খবর নিতে বলেছেন দলীয় প্রধান। একই সঙ্গে বর্তমান কোন কোন সংসদ সদস্যের সঙ্গে তৃণমূল নেতাকর্মীদের দূরত্ব রয়েছে, তাও খুঁজে বের করতে বলেছেন আওয়ামী লীগ সভাপতি। নির্বাচনে জয়ী হতে পারে এমন প্রার্থীদের কারা নানাভাবে হয়রানির চেষ্টা করছে, কোথায় কোথায় নেতাকর্মীদের মাঝে বিরোধ রয়েছে যা আগামী নির্বাচনে দলীয় প্রার্থী পরাজয়ের কারণ হতে পারে-এমন বেশ কিছু বিষয় খুঁজে বের করার নির্দেশনা রয়েছে সফরকারী কেন্দ্রীয় নেতাদের প্রতি।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, সফরে মূল বার্তা থাকবে আগামী নির্বাচনে জয়ী হওয়ার জন্য দলের সব রকমের প্রস্তুতি নিশ্চিত করা। একই সঙ্গে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরা এবং বিএনপি নেতৃত্বাধীন জোটের নেতিবাচক রাজনীতি জনগণের কাছে তুলে ধরাও সফরের উদ্দেশ্য। আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্যদের সমন্বয়ে গঠিত এ টিমসমূহ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগ মুহূর্ত পর্যন্ত সংগঠনিক জেলা, মহানগর, উপজেলা, থানা পর্যায়ে সফরে যাবেন এবং স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন। গঠিত টিমসমূহের সমন্বয়কারী দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতারা স্থানীয় পর্যায়ের আওয়ামী লীগ নেতাদের সঙ্গে যোগাযোগ করে সফরের দিনক্ষণ ও কর্মসূচি নির্ধারণ করবেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আওয়ামী লীগ নেতাদের দেশব্যাপী এ সাংগঠনিক সফরকে সফল করার লক্ষ্যে সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাদের প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn