বার্তাডেক্সঃ বিপিএল-এ টানা পঞ্চম জয় তুলে নিলো সিলেট স্ট্রাইকার্স। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ঢাকা ডমিনেটর্সকে ৫ উইকেটে উড়িয়ে দিয়েছে মাশরাফি বিন মুর্তজার দল। ১২৯ রানের টার্গেট ৪ বল হাতে রেখে টপকে যায় সিলেট। সহজ লক্ষ্য তাড়ায় শুরুটা ভালোই করেছিল সিলেট স্ট্রাইকার্স। তবে নাজমুল হোসেন শান্ত-মোহাম্মদ হারিসের ৫২ রানের ওপেনিং জুটির পর ৭ বলের মধ্যে ৩ উইকেট হারিয়ে বসে সিলেট। নবম ওভারে ঢাকাকে ম্যাচে ফেরান অধিনায়ক নাসির হোসেন। ওভারে প্রথম বলে শান্তকে বোল্ড করেন তিনি। আর ষষ্ঠ বলে স্টাম্পিংয়ের ফাঁদে ফেলেন হারিসকে। হারিস ৩২ বলে করেছেন ৪৪ রান। পাঁচ চারের সঙ্গে ছক্কা মেরেছেন দুটি।

ছন্দে ছিলেন না শান্ত। ক্রিজে আসার পর থেকেই ধুঁকছিলেন। ২০ বলে দুই চারে ১২ রানে থামেন তিনি। পরের ওভারের প্রথম বলেই আরাফাত সানী ফেরান জাকির হোসেনকে (১)। ব্যাট হাতে সুবিধা করতে পারেননি অলরাউন্ডার ইমাদ ওয়াসিম (২০ বলে ১১)। আরিফুল হকের দুর্দান্ত এক থ্রোতে সাজঘরে ফেরত যান ইমাদ। শেষ তিন ওভারে জয়ের জন্য সিলেটের প্রয়োজন ছিল ২৪ রানের। ১৮তম ওভারের প্রথম বলেই তাসকিন আহমেদ বোল্ড করেন মুশফিকুর রহীমকে। ২৫ বলে একটি করে চার-ছক্কায় ২৭ রান করেন মুশফিক। ওই ওভারে মাত্র ৪ রান দেন তাসকিন। কিন্তু পাকিস্তানি পেসার সালমান ইরশাদের করা ১৯তম ওভারে ১৮ রান তুলে নিয়ে সিলেটকে লক্ষ্যে পৌঁছে দেন তিসারা পেরেরা-আকবর আলী। ১১ বলে দুই চারের সঙ্গে এক ছক্কায় ২১ রানে অপরাজিত থাকেন তিসারা। এক ছয়ে ৫ বলে আকবর আলীর অবদান ১০* রান। টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ঢাকার অধিনায়ক নাসির হোসেন। টপ অর্ডার ব্যাটারদের কেউই বড় ইনিংস খেলতে পারেননি। ইনিংসের প্রথম বলেই আউট সৌম্য সরকার। রুবেল হোসেনের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন তিনি। আরেক ওপেনার উসমান গনিকে বোল্ড করেন নাজমুল ইসলাম। ২৮ বলে ৪ চারে উসমান গনি করেন ২৭ রান। ষষ্ঠ ওভারে পরপর দুই বলে ইমাদ ওয়াসিম তুলে নেন দিলশান মুনাবিরা (১৭) ও রবিন দাসকে। উইকেটরক্ষক মোহাম্মদ মিঠুন আরেকবার ব্যাট হাতে নিজেকে মেলে ধরতে ব্যর্থ। ২৩ বলে ১৫ রান করে বোল্ড হয়েছেন ইমাদের বলে। ৭৪ রানে ৫ উইকেট হারানো ঢাকা ডমিনেটর্সকে লড়াইয়ের পুঁজি এনে দেন নাসির হোসেন-আরিফুল হক। ১৬ বলে একটি করে চার-ছয়ে ২০ রান করেন আরিফুল। ৩১ বলে তিন চার ও এক ছক্কায় নাসিরে অবদান ৩৯। ইনিংসের শেষ বলে রানআউট হন তিনি। ২০ ওভারে ৭ উইকেটে ১২৮ রানে থামে ঢাকার ইনিংস।

সংক্ষিপ্ত স্কোর

টস: ঢাকা ডমিনেটর্স, ব্যাটিং

ঢাকা: ২০ ওভারে ১২৮/৭ (উসমান ২৭, মুনাবিরা ১৭, মিঠুন ১৫, নাসির ৩৯, আরিফুল ২০; ইমাদ ৩/২০, রুবেল ১/২৫, আমির ১/৩৩, নাজমুল ১/২৭)

সিলেট: ১৯.২ ওভারে ১৩৪/৫ (হারিস ৪৪, মুশফিক ২৭, তিসারা ২১*, আকবর ১০*; নাসির ২/১৯, আরাফাত সানী ১/১৯, তাসকিন ১/১২)

ফল: সিলেট ৫ উইকেটে জয়ী

ম্যাচসেরা: ইমাদ ওয়াসিম

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn