দীর্ঘ দেড় দশক পর অনুষ্ঠিত হচ্ছে আওয়ামী লীগের সিলেট বিভাগীয় প্রতিনিধি সম্মেলন। এই সম্মেলনকে ঘিরে বর্ণাঢ্য সাজে সাজানো হয়েছে সম্মেলনস্থল সিলেট নগরীর ঐতিহাসিক আলীয়া মাদরাসা ময়দান। প্রতিনিধি সম্মেলন উপলক্ষে আওয়ামী লীগ সিলেট বিভাগ থেকে দেশের রাজনীতির মাঠ দাপিয়ে বেড়ানো প্রয়াত নেতাদের ভুলে যায়নি। স্থলের প্রধান ফটকের একপাশে প্রয়াত নেতাদের ছবিসহ একটি বিশাল বিলবোর্ড টানানো হয়েছে। যার শিরোনামে লিখা আছে আমাদের গর্ব, আমাদের প্রেরণা- আমরা তোমাদের ভুলব না। বিলবোর্ডে রয়েছে প্রয়াত পররাষ্ট্র মন্ত্রী আব্দুস সামাদ আজাদ, সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক উপদেষ্ঠা দেওয়ান ফরিদ গাজী, সাবেক অর্থমন্ত্রী শাহ এমএএস কিবরিয়া, জাতীয় সংসদের সাবেক স্পিকার হুমায়ূন রশীদ চৌধুরী ও সদ্য প্রয়াত সাবেক মন্ত্রী ও দেশের অভিজ্ঞ পার্লামেন্টারিয়ান সুরঞ্জিত সেন গুপ্তের ছবি। বুধবার সিলেট আলিয়া মাদরাসা মাঠে অনুষ্ঠিত হবে সিলেট বিভাগীয় আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সম্মেলন। ১৫ বছর পর অনুষ্ঠিতব্য বিভাগীয় প্রতিনিধি সম্মেলনকে স্বরণীয় করে রাখতে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ নানা আয়োজন করেছে।

সকল আয়োজনের মধ্যেই প্রয়াত নেতাদের ছবিসমৃদ্ধ বিলবোর্ডটি সকলের নজর কেড়েছে। প্রশংসাও কুড়িয়েছে তৃণমূলের নেতাকর্মীদের। সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ বলেন- সিলেট আওয়ামীলীগ এখনও প্রয়াত নেতাদের দেখানো পথ ভুলেনি। আওয়ামী লীগ যতোদিন থাকবে, ততোদিন বেঁচে থাকবেন প্রয়াত নেতারা। তার উজ্জ্বল উদাহরণ দিয়ে রাখল প্রতিনিধি সম্মেলনের প্রধান ফটক। এদিকে সম্মেলন স্থলের প্রধান ফটকের একপাশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও অন্য পাশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবির নিচেও সিলেটের আওয়ামী লীগের প্রয়াত ত্যাগি প্রাণপুরুষদের ছবি সংযুক্ত রয়েছে। সম্মেলনে চারটি জেলা থেকে সকল তৃণমূল প্রতিনিধিরা আসবেন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn