মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, সিলেট জেলা ন্যাপের সাবেক সভাপতি, প্রবীন রাজনীতিবিদ সৈয়দ আব্দুল হান্নান (৯০) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ বুধবার বেলা আড়াইটার দিকে তিনি সিলেটের একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪ ছেলে ৩ মেয়ে নাতী নাতনীসহ বহু আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।

জানা গেছে, তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্য জনিত রোগে ভূগছিলেন। সৈয়দ আব্দুল হান্নান মানুষের অধিকার আদায়ে আজীবন সংগ্রাম করেছেন। তিনি দূর্নীতির বিরুদ্ধে সোচ্চার ছিলেন। সিলেট বিভাগের বিভিন্ন আন্দোলন সংগ্রামে অগ্রনী ভূমিকা পালন করেন তিনি। এই সংগ্রামী নেতার মৃত্যুতে তাঁর গ্রামের বাড়ী জগন্নাথপুরে শোকের ছায়া নেমে এসেছে। মঙ্গলবার সিলেট শাহী ঈদগাহ মাঠে মরহুমের প্রথম জানাযা অনুষ্ঠিত হয়। আগামীকাল বুধবার বাদ জোহর জগন্নাথপুরের সৈয়দপুর গ্রামের জামে মসজিদ প্রাঙ্গণে মরহুমের দ্বিতীয় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn