পুলিশ প্রহরায় করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে  ৮৪ হাজার হাজার ডোজ ভ্যাকসিন সুনামগঞ্জে এসে পৌঁছেছে। রোববার (৩১ জানুয়ারি) সকাল ৭ টায় বেক্সিমকো ফার্মার একটি শীতাতপ নিয়ন্ত্রিত কাভার্ডভ্যানে ভ্যাকসিন জেলার সিভিল সার্জন কার্যালয়ে এসে পৌঁছায়। ভ্যাকসিন বুঝে নেওয়ার আগে টিকার কার্টুনের তাপমাত্রা পরীক্ষা করেন জেলা স্বাস্থ্য বিভাগের লোকজন। পরে এগুলো জেলা  ইপিআই ভবনের শীতলীকরণ কক্ষে এগুলো সংরক্ষণ করা হয়।

সুনামগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. শামস উদ্দিন নিশ্চিত করে জানান. শনিবার রাতে ঢাকা মেট্রো শ ১৩-১৪১০ বেক্সিমকো ফার্মার একটি গাড়িতে ভ্যাকসিনগুলো নিয়ে আসা হয়েছে। আমরা ৮৪ হাজার ডোজ প্রথমধাপে পেয়েছি। সরকারের নির্দেশনা রয়েছে ফ্রন্ট লাইনাররা যেন আগে পান তবুও স্বাস্থ্য বিভাগের পরবর্তী নির্দেশনার মাধ্যমে আমরা টিকা দেওয়া শুরু করা হবে। তিনি আরও জানান, সুনামগঞ্জের অন্য ১০ উপজেলায়ও করোনার ভ্যাকসিন পাঠানো হবে সর্তকতার সাথে,  সুনামগঞ্জ জেলা সদরে ৮টি  টিকাদান কেন্দ্র প্রস্তুত করা হয়েছে ও রির্জাভ  রাখা হয়েছে দুইটি। প্রতি উপজেলায় দুটি করে এবং একটি করে রিজার্ভ টিকাদান কেন্দ্র প্রস্তুত করা আছে।

জেলা সিভিল সার্জন  কার্যালয় সূত্রে জানযায়, ভ্যাকসিনবাহী ফ্রিজার ভ্যানটি শনিবার ঢাকা থেকে রওনা দেয়। পরে সুনামগঞ্জের ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ বাজার থেকে পুলিশ প্রহরায় সকালেই সুনামগঞ্জ গিয়ে ভ্যাকসিনের ৮৪ হাজার ডোজ নামিয়ে সকালে সিলেটের পথে রওনা হয়। সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জয়নাল আবেদীন বলেন, করোনার ভ্যাকসিন সুনামগঞ্জে এসে পৌঁছেছে আমরা পুলিশ প্রহরায় ফ্রিজার ভ্যানগাড়িটি ছাতক উপজেলা থেকে পুলিশি নিরাপত্তায় সুনামগঞ্জ নিয়ে আসা হয়েছে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn