সুনামগঞ্জ শিল্পকলা একাডেমির নির্বাচনে ভোটার তালিকা প্রনয়নে অনিয়মের অভিযোগ এনে নির্বাচন স্থগিত চেয়ে আদালতে মামলা দায়ের করা হয়েছে। সোমবার দুপুরে সিনিয়র জজ আদালতে সুনামগঞ্জ শিল্পকলা একাডেমির নির্বাচন উপ কমিটির ৫ সদস্যকে আসামি করে এই মামলা দায়ের করেন একাডেমির আজীবন দাতা সদস্য রাশেদ বখদ নজরুল। মামলার বিষয়টি নিশ্চিত করেন বাদী পক্ষের আইনজীবী মলয় চক্রবর্তী রাজু। মামলার এজহারে উল্লেখ করা হয়, আগামী ২৬ সেপ্টেম্বর জেলা শিল্পকলা একাডেমির নির্বাচনকে সামনে রেখে ৬ সেপ্টেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিলে যে ভোটার তালিকা প্রকাশ করা হয় তা নিয়ম বহির্ভূত ও গঠনতন্ত্র মেনে নতুন ভোটার সৃষ্টি করাসহ সদস্য ফি’র হিসেবে তহবিলে জমা করা হয়নি। নির্বাচন সম্পর্কে শিল্পকলার সকল পর্যায়ের সদস্যরা অবগত নন ও তফসিল বিষয়ে গণমাধ্যমসহ প্রচার মাধ্যমে অবহিত না করে গোপনে নির্বাচন আয়োজন করা হয়।

তাই আসন্ন নির্বাচনকে স্থগিতে প্রযোজনীয় ব্যবস্থা গ্রহণ করতে আদালতের প্রতি অনুরোধ জানান মামলার বাদী রাশেদ বখত নজরুল। মামলায় নির্বাচন উপ কমিটির আহ্বায়ক জেলা প্রশাসক, সদস্য সচিব জেলা নির্বাচন কমিশনার, সদস্য জেলা কালচারাল অফিসার, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক), সহকারি কমিশনার (সার্বিক) কে আসামি করা হয়। বাদী পক্ষের আইনজীবী আক্তারুজ্জামান সেলিম অভিযোগের বিষযটি নিশ্চিত করে বলেন, মাননীয় আদালত অভিযোগটি আমলে নিয়ে নির্বাচন উপকমিটিকে শোকজ করেছেন। তিন দিনের মধ্যে কারণ দর্শানোর জন্য আদেশ প্রদান করেন বিজ্ঞ বিচারক। এসময় বাদী পক্ষের আইনজীবী হিসেবে আরও ছিলেন- জেলা আইনজীবী সমিতির সভাপতি নজরুল ইসলাম সেপু, সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান সেলিম, বিপ্লব ভট্টাচার্য, হুমায়ুন আহমেদ প্রমুখ।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn