সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনে উপনির্বাচন আগামীকাল বৃহস্পতিবার। নির্বাচনকে ঘিরে এলাকার ভোটারদের মধ্যে উৎসাহ-উদ্দীপনার পাশাপাশি উৎকন্ঠারও শেষ নেই। ক্ষমতাসীন দলের প্রার্থীর একমাত্র প্রতিদ্বন্দ্বী হিসেবে মাঠে রয়েছেন স্বতন্ত্র প্রার্থী। ক্ষমতাসীন দল আওয়ামী লীগ মনে করছে, তাদের মর্যাদার লড়াই।
সুনামগঞ্জ-২ আসনে বার বার নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য সাবেক মন্ত্রী প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্ত। সুরঞ্জিতের মৃত্যুর পর শূন্য আসনে নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী দিয়েছে তাঁরই সহধর্মিণী ড.জয়া সেনগুপ্তাকে। অপরদিকে একই আদর্শে বিশ্বাসী একমাত্র স্বতন্ত্র প্রার্থী ছায়েদ আলী মাহবুব হোসেন রেজু। দুই প্রার্থীর সমর্থকরাই দীর্ঘ প্রচার প্রচারণায় নির্বাচনি এলাকা সরগরম করে রেখেছেন। এই গুরুত্বপূর্ণ আসনে নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ করতে নির্বাচন কমিশনের পক্ষ থেকে ইতোমধ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
দুই উপজেলা নিয়ে গঠিত জাতীয় সংসদের ২২৫-সুনামগঞ্জ-২ আসনের মোট ভোটকেন্দ্রর সংখ্যা ১১০ টি। দিরাইয়ে ৩৫টি ও শাল্লায় ১৬টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছেন বিভিন্ন সংস্থার লোকজন। এই তথ্যটি নিশ্চিত করেছেন নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত সহকারী রিটার্নিং অফিসার দিরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা হাফিজুর রহমান। দুটি উপজেলার ১৩টি ইউনিয়ন একটি পৌরসভা রয়েছে। নির্বাচন কমিশনের পক্ষ থেকে প্রতিটি ইউনিয়নে ১ জন করে ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। পাশাপাশি বিজিবি, র‌্যাব-পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় দুই হাজার সদস্য মোতায়েন করা হয়েছে। দিরাই-শাল্লা আসনে মোট ভোটার সংখ্যা রয়েছেন ২ লাখ ৪৬ হাজার ১১৩ জন। এর মধ্যে পুরুষ ভোটর ১ লাখ ২৩ হাজার ৪৯১ ও মহিলা ভোটার ১ লাখ ২২ হাজার ৬৪০ জন।
নির্বাচনি এলাকা ঘুরে ভোটারদের সাথে আলাপকালে জানা যায়, উপনির্বাচনে ২০ দলীয় জোট না আসলেও জোটের প্রধান শরিকদল বিএনপির সুনামগঞ্জ জেলা কমিটির আহবায়ক দিরাই-শাল্লার সাবেক এমপি নাছির উদ্দিন চৌধুরী স্বতন্ত্র প্রার্থীকে পুরাপুরি সমর্থন দিয়ে মাঠে নেমেছেন। দিরাই এবং শাল্লা উপজেলা বিএনপির কার্যালয়কে নির্বাচনি অফিস হিসেবে ব্যবহার করছে স্বতন্ত্র প্রার্থীর লোকজন। এজন্য নির্বাচনটি সরকারি দল আওয়ামী লীগের কাছে দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn