সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনে উপ-নির্বাচন বৃহস্পতিবার (৩০ মার্চ) অনুষ্ঠিত হবে। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ করতে নির্বাচন কমিশনের পক্ষ থেকে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, বৃহস্পতিবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে একটানা শেষ হবে বিকাল চারটায়। সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন করতে আইন-শংখলা বাহিনীর ২ হাজার সদস্য মোতায়েন করা হয়েছে। এ আসনের সাংসদ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে আসনটি শূন্য হয়। উপনির্বাচনে প্রার্থী হয়েছেন দু’জন। নৌকা মার্কা নিয়ে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের সহধর্মিণী ড. জয়াসেন গুপ্ত এবং সিংহ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন ছাহেদ আলী মামহবুব হোসেন রেজু।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এই আসনে দুই উপজেলার ১৩টি ইউনিয়ন এবং ১টি পৌরসভা রয়েছে। নির্বাচন কমিশনের পক্ষ থেকে প্রতিটি ইউনিয়নে একজন করে ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। পাশাপাশি বিজিবি, র‌্যাব পুলিশসহ আইনশৃংখলা বাহিনীর প্রায় দুই হাজার সদস্য মোতায়েন করা হয়েছে। দিরাই-শাল্লা আসনে মোট ভোটার সংখ্যা রয়েছে ২ লাখ ৪৬ হাজার ১১৩ জন। এর মধ্যে পুরুষ ভোটর ১ লাখ ২৩ হাজার ৪৯১ জন ও মহিলা ভোটার রয়েছে ১ লাখ ২২ হাজার ৬৪০ জন। তিনদিন আগে থেকে নির্বাচন কমিশনের অধীনস্থ সকল স্তরের আইনশৃংখলা বাহিনীকে সংশ্লিষ্ট ভোট কেন্দ্রের দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়েছে। দুই উপজেলা নিয়ে গঠিত জাতীয় সংসদের ২২৫-সুনামগঞ্জ-২ আসনের মোট ভোট কেন্দ্র সংখ্যা ১১০টি ।
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn