সুনামগঞ্জ-২ আসনের উপ-নির্বাচনে বড় ব্যবধানে জয়ের পথে রয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. জয়া সেন গুপ্তা। ১১০ টি কেন্দ্রের মধ্যে ৬১ কেন্দ্রের ফলাফলের মধ্যে নৌকা মার্কা নিয়ে জয়া সেন পেয়েছেন ৭০ হাজার ১১০ ভোট আর সিংহ মার্কা নিয়ে স্বতন্ত্র প্রার্থী মাহবুব হোসেন রেজু পেয়েছেন ১৩ হাজার ৩১১ ভোট। এদিকে, সন্ধ্যা ৬টায় দিরাই উপজেলা সদরে নির্বাচনী কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে স্বতন্ত্র প্রার্থী মাহবুব হোসেন রেজু নির্বাচনে আওয়ামী প্রার্থীর বিরুদ্ধে ব্যাপক কারচুপির অভিযোগ এনে বলেন, নির্বাচনে বেশিরভাগ কেন্দ্রে জাল ভোট পড়লেও এ ব্যাপারে প্রশাসন ছিল নিরব। অনেক কেন্দ্র দখল করে নিয়ে টেবিল কাস্টিংয়েরও অভিযোগ আনেন তিনি।নির্বাচনের রিটানিং কর্মর্কা এসএম এজহারুল হক স্বতন্ত্র প্রার্থীর এ অভিযোগ অস্বীকার করে বলেন, নির্বাচন অবাদ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে। এখন ভোট গণনা চলেছে।

বৃহস্পতিবার অনুষ্ঠিত সুনামগঞ্জ-২ আসনের উপনির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পরযন্ত দুই উপজেলার ১১০টি কেন্দ্রে টানা ভোট গ্রহণের পর চারটার পরে গণনা শুরু হয়। সকালে বৈরী আবহওয়া থাকায় ভোটকেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম ছিলো। বেলা বাড়ার পর ঝড়-বৃষ্টি থেমে যাওয়ার ভোটকেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কিছুটা বাড়লেও স্বাভাবিকের তুলনায় সেট অনেক কম বলে জানিয়েছেন নির্বাচন সংশ্লিষ্টরা। সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে তার শূন্য আসনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন তার স্ত্রী ড. জয়া সেন গুপ্তা। নির্বাচনে সিংহ মার্কা নিয়ে তার একমাত্র প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী করছেন মাহবুব হোসেন রেজু। হাওর অধ্যুষিত দিরাই ও শাল্লা উপজেলা নিয়ে গঠিত সুনামগঞ্জ-২ আসনে  ভোটার সংখ্যা ২ লাখ ৪৬ হাজার ১১৩ জন। দুই উপজেলায় ১১০টি ভোটকেন্দ্রের মধ্যে ৫১টিকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে নিরাপত্তার ব্যবস্থা বিন্যাস করে প্রশাসন। নির্বাচনের আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ভ্রাম্যমাণ আদালতের পাশাপাশি র্যাব ও বিজিবির বিশেষ টিম এবং পুলিশ ও আনসার দায়িত্ব পালন করবে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn