বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দলের উপদেষ্টা প‌রিষ‌দের সদস্যদের নিয়ে বৈঠক আহ্বান করেছেন। বেগম জিয়ার গুলশা‌নের রাজ‌নৈ‌তিক কার্যাল‌য়ে মঙ্গলবার রাত সা‌ড়ে ৮টায় এ বৈঠক অনু‌ষ্ঠিত হ‌বে। হঠাৎ করেই এই বৈঠক আহ্বান করা হয় বলে জানা গেছে। এই বৈঠকে খা‌লেদা জিয়া সভাপতিত্ব করবেন বলে জানিয়েছেন তার প্রেস উইং সদস্য শায়রুল ক‌বির খান। এর আগে গত শনিবার খা‌লেদা জিয়া দ‌লের ভাইস ভাইস চেয়ারম্যান‌দের সঙ্গে বৈঠক ক‌রেন। এতে তিনি তাদের জানিয়েছিলেন, বিএনপি নির্বাচনের প্রস্তুতি নিলেও শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচনে যাবে না।দলীয় সূত্র জানায়, সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের পর স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক করেন বিএনপি চেয়ারপারসন। এরপর ২০ দলীয় জোটের বৈঠক করেন। ওইসব বৈঠকে দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতির আলোকে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়।

মূলত ওইসব সিদ্ধান্ত বাস্তবায়নে দলের বিভিন্ন স্তরে বৈঠকের উদ্যোগ নিয়েছেন বেগম খালেদা জিয়া। এরই অংশ হিসেবে দলের ভাইস চেয়ারম্যান করেন। মঙ্গলবার উপদেষ্টাদের বৈঠক ঠেকেছেন ও পরে যুগ্ম মহাসচিবদের সঙ্গে আলাদাভাবে বৈঠক করবেন তিনি। তাদের সঙ্গে বিভিন্ন বিষয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কথা বলবেন। এদিকে বুধবার রাতে জোটের শরিক দলের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করেছেন খালেদা জিয়া। বৈঠকে আসন্ন রংপুর সিটি করপোরেশন নির্বাচনে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান বিএনপি চেয়ারপারসন। শরিক দলের নেতারা এ ব্যাপারে খালেদা জিয়াকে আশ্বস্ত করেন। আগামী জানুয়ারির প্রথম দিকে জোটের শীর্ষ নেত্রী খালেদা জিয়ার বিভাগীয় শহর ও কয়েকটি গুরুত্বপূর্ণ জেলা শহর সফরের সিদ্ধান্ত হয়। কেন্দ্র ও স্থানীয় বিএনপির সঙ্গে সমন্বয় করে সুবিধাজনক সময় সফরের দিনক্ষণ চূড়ান্ত করা হবে। এছাড়া বিজয়ের মাস ডিসেম্বর মুক্তিযোদ্ধাদের নেতৃত্বে একটি বড় আকারের বিজয় র‌্যালির ব্যাপারেও আলোচনা হয়। বৈঠকে অংশ নেয়া জোটের কয়েকজন নেতা এই তথ্য জানিয়েছেন। তারা জানান, বৈঠকে খালেদা জিয়ার দেশে ফেরার দিন বিমানবন্দর সড়ক, রোহিঙ্গাদের দেখতে যাওয়ার সময় ঢাকা থেকে কক্সবাজার মহাসড়ক এবং সর্বশেষ সোহরাওয়ার্দী উদ্যানে বিপুল মানুষের অংশগ্রহণে শান্তিপূর্ন সমাবেশ অনুষ্ঠান হওয়ায় বিএনপি চেয়ারপারসনকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান জোটের শরিক দলের নেতারা।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn