কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের পরিবার ও আহত পুলিশ সদস্যদের জন্য ৫৯ লাখ টাকা আর্থিক অনুদান প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার দুপুরে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) হেডকোয়ার্টার্সে প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে প্রাপ্ত আর্থিক অনুদান এ অনুদান প্রদান করেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। এ সময় কর্তব্যরত অবস্থায় নিহত ১০ পুলিশ সদস্যের পরিবারকে ৫ লাখ টাকা করে এবং কর্তব্যরত অবস্থায় আহত ৯ পুলিশ সদস্যকে চিকিৎসার জন্য ১ লাখ টাকা করে দেয় হয়। এছাড়াও ডিএমপি’র কল্যাণ তহবিল ব্যবস্থাপনা পরিষদের ৫৭তম সভায় কর্তব্যরত ১০৬ পুলিশ সদস্যকে চিকিৎসা ব্যয় বহনের জন্য মোট ৩৫ লাখ ৫৫ হাজার টাকা অনুদান প্রদান করেন ডিএমপি কমিশনার। এসময় কমিশনার বলেন, কর্তব্যরত অবস্থায় যেসব পুলিশ সদস্য নিহত হয়েছেন তাদের পরিবারকে মানসিকভাবে সমর্থন দেয়াটাই মুখ্য বিষয়। অনুদানের টাকা থেকে মানসিক সমর্থনই বড় সহযোগিতা। আপনারা নিজেদের একা ভাববেন না। পরিবারের একজন সদস্য হয়ে আপনাদের পাশে আছি আমরা।

 তিনি আরো বলেন, ফোর্সের কল্যাণকে আমরা সর্বাধিক অগ্রাধিকার দিয়ে থাকি। ডিএমপির সকলে মিলে একটি পরিবার। সুখে-দুঃখে সবসময় আমরা একসঙ্গে থাকবো। কর্তব্যরত অবস্থায় আহত পুলিশ সদস্যদের চিকিৎসার ভার আমাদের। কর্তব্যকালে কেউ আহত হলে তার উন্নত চিকিৎসার জন্য ভালো হাসপাতালে চিকিৎসা আমরা করিয়ে থাকি।

 আছাদুজ্জামান মিয়া বলেন, স্বাস্থ্য, শিক্ষা ও চিকিৎসা এসব বিষয়ে আমরা সর্বাধিক গুরুত্ব দিচ্ছি। আমরা শুধুমাত্র পুলিশ সদস্যের বিপদে নয়, তাদের পরিবারের বিপদের সবসময় পাশে আছি, থাকব। ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

 

21 Shares
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn