জেলা ছাত্রলীগের সম্মেলন যথাসময়ে হবে কি-না না এনিয়ে নেতা-কর্মীদের মধ্যে চলছে জল্পনা-কল্পনা। জেলা কমিটির দায়িত্বশীল নেতারা সম্মেলন নিয়ে নীরব থাকলেও সরব হয়ে উঠেছেন পদপ্রত্যাশী নেতারা। এমন অবস্থায় রোববার রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন জানিয়েছেন, এখন পর্যন্ত ১১মার্চ সম্মেলনের তারিখ ঠিক আছে। যথাসময়ে সম্মেলন করতে জেলা সভাপতি ও সাধারণ সম্পাদককে বলা হয়েছে। যদি তারা সম্মেলন করতে না পারে তাহলে ১১তারিখই নতুন কমিটি ঘোষণা করা হবে।
সংগঠন সূত্র জানায়, ছাত্রলীগের কমিটি নিয়ে জেলা আ.লীগ নেতৃবৃন্দের সঙ্গে ইতোমধ্যে কথা বলেছেন এসএম জাকির হোসাইন। এদিকে সম্মেলনের তারিখ ঘোষণার পর নানা জল্পনা কল্পনা চললেও জেলা কমিটির দায়িত্বশীলরা অনেকটাই নীরব। সভাপতি ফজলে রাব্বী স্মরণ জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে ব্যস্ত সময় পার করছেন। অন্যদিকে সাধারণ সম্পাদক রফিক আহমদ চৌধুরী ঢাকায় অবস্থান করছেন বলে জানাগেছে। তবে তার অনুসারীরা সম্মেলনকে স্বাগত জানিয়ে মিছিল করেছেন, ফেসবুকেও সম্মেলন নিয়ে প্রচারণা চালাচ্ছেন। অপরদিকে পদপত্যাশী নেতারা এখন অনেকটাই সক্রিয়। সম্মেলনের তারিখ ঘোষণার পর থেকে কেন্দ্রে জোর লবিংয়ের পাশাপাশি রাজপথে সক্রিয় হয়েছেন। জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রফিক আহমেদ চৌধুরী বলেন, সম্মেলনের জন্য আমাদের প্রস্তুতি চলছে।
প্রসঙ্গত, ২০১০ সালে ফজলে রাব্বী স্মরণকে সভাপতি ও রফিক আহমেদ চৌধুরী সাধারণ স¤পাদক করে ১০ সদস্যবিশিষ্ট কমিটি অনুমোদন করে কেন্দ্র। পরবর্তীতে সভাপতি-সাধারণ সম্পাদক ঠিক রেখে ২০১৪ সালে ১২১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয়া হয়।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn