বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেছেন, ছাত্রলীগে সন্ত্রাসী-চাঁদাবাজ ও মাদকাসক্তদের কোন স্থান নেই। বাংলাদেশ ছাত্রলীগ মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। এই যুদ্ধে আমাদের জয়ী হতেই হবে। রোববার বিকেলে কমলগঞ্জ উপজেলা চৌমুহনাস্থ জেলা অডিটোরিয়ামে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা, পৌরসভা ও কলেজ ছাত্রলীগের সম্মেলনে বক্তব্যদানকালে উপরোক্ত কথাগুলো বলেন।

এসময় তিনি বলেন, ভবিষ্যতে কোনো অছাত্রের জায়গা ছাত্রলীগে হবে না। ছাত্রলীগ নিয়মিত ছাত্রদের সংগঠন, মেধাবীদের সংগঠন। ছাত্ররাই ছাত্রদের দুঃখ কষ্ট বুঝতে পারবে। তাই সব ক্ষেত্রেই অছাত্রদের বাইরে রেখে নিয়মিত ছাত্রদের দিয়ে নেতৃত্ব তৈরি করা হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাত্রলীগকে যেভাবে সুসংগঠিত করছিলেন এ দেশের নির্যাতিত, নিপীড়িত মানুষকে মুক্তি দেওয়ার জন্য কাজ করে গেছেন তেমনিভাবে তার কন্যা শেখ হাসিনাও এভাবে এদেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন।

তিনি আরো বলেন, বেগম খালেদা জিয়া পরবর্তী নির্বাচন নিয়ে ভাবেন, আর আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরবর্তী প্রজন্মের কথা ভাবেন।

কমলগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. সানোয়ার হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহেদুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন সাবেক চিফ হুইপ ও মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি। সম্মেলনে সম্মানিত অতিথি ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সাধারন সম্পাদক এস.এম.জাকির হোসাইন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোঃ রফিকুর রহমান, মৌলভীবাজার জেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও মৌলভীবাজার পৌরসভা মেয়র আলহাজ্ব ফজলুর রহমান, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ কামাল হোসেন, কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম. মোসাদ্দেক আহমেদ মানিক, মৌলভীবাজার জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাহিদ আহমদ, কমলগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি মো: আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মোশাহীদ আলী, সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার, মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সভাপতি মো: আসাদুজ্জামান রনি, সাধারণ সম্পাদক সাইফুর রহমান রনি প্রমুখ।

এর আগে রোববার দুপুরে সম্মেলনের শুরুতে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন করেন অতিথিরা। এরপর সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সভাপতি মো: আসাদুজ্জামান রনি। সম্মেলনে প্রধান বক্তা ছিলেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুর রহমান রনি।

উল্লেখ্য, দীর্ঘ এক যুগ পর অবশেষে অনুষ্ঠিত হলো কমলগঞ্জ উপজেলা, পৌর ও কলেজ ছাত্রলীগের সম্মেলন। রাতে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। কমলগঞ্জ উপজেলা, পৌরসভা ও কলেজ ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হলেও কাউন্সিল অধিবেশন হয়নি। বিশ্বস্ত সূত্রে জানা যায়, মৌলভীবাজার জেলা ছাত্রলীগ পরবর্তীতে কমিটি ঘোষণা করবে। ইতিমধ্যে সম্ভাব্য প্রার্থীদের বায়োডাটা নিয়েছে জেলা ছাত্রলীগ।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn