বার্তা ডেক্সঃঃ প্রাণঘাতী করোনাসহ বিভিন্ন রোগ ও নানা কারণে গত ৯ মাসে সুপ্রিম কোর্টের অন্তত ৬২ জন আইনজীবী মারা গেছেন। চলতি বছরের শুরু থেকে ৬ অক্টোবর পর্যন্ত এসব আইনজীবীর মৃত্যু হয়। এ তথ্য নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। তিনি জানান, আইনজীবী সমিতির কোনো সদস্য মারা গেলে সে তথ্যটি ক্ষুদে বার্তা পাঠিয়ে সব সদস্যকে অবহিত করে থাকেন সাধারণ সম্পাদক। এ কারণে এত সংখ্যক আইনজীবীর মৃত্যুর সংবাদ দেয়াটা তার জন্য খুবই দুর্ভাগ্যজনক। এর আগে কোনো সম্পাদককেই এমনটি করতে হয়নি।সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির মারা যাওয়া আইনজীবীদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন- সাবেক সভাপতি-সম্পাদক ও অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, সাবেক সহ-সভাপতি কাজী সাজাওয়ার হোসেন, সাহারা খাতুন, মোহাম্মদ ইদ্রিসুর রহমান, ড. এনামুল হক, মো. আব্দুল মান্নান, ব্যারিস্টার কাজী সিরাতুন নবী, এ টি এম আলমগীর হোসেন প্রমুখ।

মৃত্যুবরণ করা ৬২ জনের মধ্যে কেবল মাহবুবে আলমের জানাজা সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে হয়েছে। সম্প্রতি তার স্মরণে আয়োজিত এক সভায় বিষয়টি উল্লেখ করে ব্যারিস্টার কাজল বলেন, মাহবুব ভাই বলেছিলেন, মৃত্যুর মেসেজ পাঠানোর কারণে আমার ক্ষুদে বার্তা গেলেই নাকি তার ভয় লাগতো। দুর্ভাগ্যজনক হলেও তার মৃত্যুর মেসেজটিও আমাকে পাঠাতে হয়েছে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn