স্পোর্টস ডেস্ক।।

শততম টেস্টে লঙ্কান্দের ৩৩৮ রানের জবারে ১২৪ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিন শুরু করে টাইগাররা। মুশফিকুর রহিমের সঙ্গে ৯২ রানের জুটি গড়ার পর অভিষিক্ত মোসাদ্দেক হোসেনকে নিয়ে দলকে এগিয়ে নিচ্ছেন সাকিব আল হাসান। অভিষেক টেস্টেই অর্ধশতকের দেখা পেলেন মোসাদ্দেক হোসেন। কলম্বোতে লঙ্কানদের বিপক্ষে প্রথম ইনিংসে ৮৪ বলে ৬টি চার আর ১টি ছয়ের সাহায্যে ৫০ রান পূর্ণ করেন এই তরুণ তুর্কী। অন্যদিকে সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছেন সাকিব আল হাসান। এ রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ‍১০৮ ওভার শেষে ছয় উইকেটে ৩৯৪। সাকিব ৯১ ও মোসাদ্দেক ৫১ রানে ব্যাট করছেন।

গতকাল পাঁচ উইকেট হারিয়ে ২১৪ রান করে দিনের খেলা শেষ করেছিল বাংলাদেশ। আজ সকালে ব্যাটিংয়ে নেমে সাবলীলভাবে ব্যাট করতে থাকেন মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান। দুইজনে মিলে ৯২ রানের পার্টনারশীপ গড়েন। দলীয় ২৯০ রানে সাজঘরে ফিরে যান মুশফিকুর রহিম। ব্যক্তিগত ৫২ রানে সুরাঙ্গা লাকমলের বলে বোল্ড হয়ে ফিরে যান বাংলাদেশের অধিনায়ক।

এর আগে কলম্বো টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বিনা উইকেটে বাংলাদেশের ছিল ৯৫ রান। দ্বিতীয় সেশনে যাওয়ার ঠিক আগ মুহূর্তে বিদায় নেন তামিম ইকবাল। অর্ধশতকের দুয়ার থেকে মাঠ ছাড়তে হয়েছে এই টাইগার ওপেনারকে। এরপর ২ উইকেটে ১৯২। কিন্তু শেষ বিকালে যেন সব বরবাদ। নিমিষেই সাজঘরে আরও তিন ব্যাটসম্যান। দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়াল ৫ উইকেটে ২১৪ রান। সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে দিনেশ চান্দিমালের ১৩৮ রানে ভর করে প্রথম ইনিংসে ৩৩৮ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। চান্দিমাল ছাড়াও শেষ দিকে লাকমালের ক্যারিয়ার সেরা ৩৫ রান লঙ্কানদের লড়াকু পুঁজি গড়তে অবদান রাখে। টাইগারদের পক্ষে বল হাতে সর্বোচ্চ তিনটি উইকেট নেন মেহেদী হাসান মিরাজ।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn