এবার যশোরের চৌগাছায় প্রেমিক-প্রেমিকা আত্মহত্যা করেছে। শুক্রবার বিষপান করলে প্রেমিক আল-আমিন (২৫) শনিবার দুপুরে এবং প্রেমিকা আদরী খতুন (১৫) রোববার ভোররাতে মারা গেছে। আদরী উপজেলার মাকাপুর-বল্লভপুর মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রী ছিল। সে বল্লভপুর গ্রামের মুন্তাজ আলীর মেয়ে। আর আল-আমিন পাশের গ্রাম মাকাপুরের মৃধার ছেলে। তার স্ত্রী ও ১টি পুত্র সন্তান রয়েছে।মাকাপুর-বল্লভপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূরুল ইসলাম বলেন, আদরী নবম শ্রেণির ছাত্রী। মেয়েটির বাবা ও আল-আমীন একই সাথে দিন মজুরের (নির্মাণ শ্রমিক) কাজ করত। সেই সূত্র ধরে পরিচয় ও উভয়ের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তিনি বলেন, উভয় পরিবার বিষয়টি মেনে নেবে না এই ভয়ে ২৬ জানুয়ারি শুক্রবার সন্ধ্যায় স্কুলের পাশেই একটি গাবগাছের নীচে বসে দু’জনে একসাথে কীটনাশক (ধানের ক্ষেতের আগাছা মারা ওষুধ) পান করে। তাদের উদ্ধার করে পুড়াপাড়া বাজারের গ্রাম্য চিকিৎসক চাঁন মিয়ার নিকট নিয়ে প্রাথমিকভাবে ওয়াশ করে। পরে তাদের চৌগাছা উপজেলা হাসপাতালে ও পরে যশোর ২৫০ শয্যা হাসপাতালে রেফার করা হয়। সেখানে চিকিৎসাধীন শনিবার দুপুরে আল-আমিন মারা যান। রোববার ভোরে আদরী খাতুনও মৃত্যুর কোলে ঢলে পড়ে।

আদুরী খাতুনের ভাই সেকেন্দার আলী জানান, বোনের প্রেমের বিষয়টি জানার পর গত বৃহস্পতিবার তাকে বকাঝকা করা হয়। পরদিন শুক্রবার সন্ধ্যায় বল্লভপুর স্কুলের মাঠে গিয়ে আদুরি ও আল-আমিন বিষপান করে। স্থানীয় সুখপুকুরিয়া ইউপি সদস্য বল্লভপুর গ্রামের সাইফুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন। চৌগাছা থানার ওসি খন্দকার শামিম উদ্দিন জানান, তিনিও বিষয়টি শুনেছেন। উল্লেখ্য, গত মঙ্গলবার যশোরের অভয়নগরের পল্লীতে একই রশিতে গলায় ফাঁস দিয়ে কিশোর-কিশোরী আত্মহত্যা করে। পুলিশের ধারণা তারা ছিল প্রেমিক-প্রেমিকা।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn