অবৈধ ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে সরকার জঙ্গিবাদকে পোষে বলে মন্তব্য করেছে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। রিজভী বলেন, জঙ্গিবাদ নির্মূল করার ক্ষেত্রে সরকার কোনো কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে রাজি নয়। তারা (সরকার) কখনো জঙ্গিবাদের প্রকৃত ঘটনা বস্তুনিষ্ঠ বিশ্লেষণ না করে অন্যের উপর দোষ চাপিয়ে দেয়ার চেষ্টা করে। নিজেদের ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে জঙ্গিবাদ ইস্যু তৈরি করছে। আন্তর্জাতিক সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণে বেশকিছু দিন পরপর হঠাৎ করে তারা কাজ করছেন বলে জানান দিয়ে থাকেন।

তিনি বলেন, যে সময়ে ভারত-বাংলাদেশের সঙ্গে প্রতিরক্ষা চুক্তি করতে আগ্রহী এবং চাপ দিচ্ছে সেই সময়ে হঠাৎ করে পুনরায় জঙ্গিবাদের ঘটনায় জনমনে নানান প্রশ্ন দেখা দিচ্ছে। তাহলে কী ধরে নেবো, জঙ্গিবাদ নামক একটি ক্ষুদ্র উগ্রবাদী গোষ্ঠী নির্মূল করার ক্ষমতা তাদের নেই। তাই বিএনপি মনে করে, সরকার জঙ্গিবাদকে জিইয়ে রাখছেন এবং বিরোধীদলের ওপর চাপানোর চেষ্টা করছেন। শুধু তাই নয়, জঙ্গিবাদ দমনে আন্তর্জাতিক বিভিন্ন সংস্থার দেয়া মতামতের সঙ্গেও সরকারের মতামতের এতো পার্থক্যে জঙ্গিবাদ নিয়ে জনমনে এক ধরনের ধোঁয়াশা তৈরি হচ্ছে। তিনি আরো বলেন, অভিযোগ দিয়ে দোষ চাপিয়ে জঙ্গিবাদ দমনে কোনো প্রকার সুরাহা হবে না। জঙ্গিবাদ দমনে জাতীয় ঐক্যের প্রয়োজন আছে। সর্বসম্মতিক্রমে একটি পর্যবেক্ষণে নিলে জঙ্গিরা কোথায়ও মাথা তুলে দাঁড়াতে পারবে না।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn