এনামুল হক এনাম-

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন- আমাদের জনগণ সব ক্ষমতার উৎস। দেশের জনগণই ঠিক করবে আগামী দেশ পরিচালনা করবে কে? ১৯৬২ সালে সর্বপ্রথম শিক্ষানীতির জন্য তৎকালীন সামরিক সরকার আইয়ুব খানের বিরুদ্ধে আন্দোলন করা হয়। সৌভাগ্য আমি এ মিছিলে ছিলাম।  মন্ত্রী আরো বলেন- ক্ষুধা দারিদ্র মুক্ত দেশ গড়ার লক্ষ্যে আওয়ামী লীগ সরকার ২০২১ সালের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছিল। আজ আমরা সেই লক্ষ্যমাত্রা অর্জনের দাড়প্রান্তে এসে উপনীত । দেশ ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবে। গোটা বিশ্ব আজ তা বিশ্বাস করতে শুরু করেছে।  একসময় ডিজিটাল বাংলাদেশের নাম শুনলে অনেকে হাসি তামাশা করতো। কিন্তু ডিজিটাল বাংলাদেশ আজ দৃশ্যমান সত্য। বাংলাদেশের মানুষ জাতি হিসেবে আজ আত্মনির্ভরশীল। শিক্ষা পরিবার হচ্ছে দেশের সবচেয়ে বড় পরিবার। আমাদেরকে শিক্ষার উন্নয়নে শিক্ষাব্যবস্থায় আরো আমূল পরিবর্তন করতে হবে। নতুন প্রজন্মকে বিশ্বমানের প্রযুক্তিজ্ঞানে শিক্ষিত করে তুলতে হবে। এ বছর ৩৫ কোটি ৪২ লক্ষ ৯০হাজার বই বিনামূল্যে বিতরণ করা হয়েছে। সারা দেশের ৩৭ হাজার স্কুলে কম্পিউটার শিক্ষা চালু করা হয়েছে। ২০হাজারের অধিক ল্যাবরেটরী চালু করে দেয়া হয়েছে। দেশের আসল নিয়ামক হচ্ছেন শিক্ষকরা। শিক্ষকরা নিবেদিত প্রাণ হয়ে কাজ করে গেলে বাংলাদেশ সহজেই এগিয়ে যাবে। গোলাপগঞ্জ-বিয়ানীবাজারের রাস্তার সংস্কার কাজের জন্য ইতিমধ্যে ২০৪ কোটি টাকার বরাদ্দ দেওয়া হয়েছে এবং কাজের সকল প্রক্রিয়া সম্পন্ন। আজকের মধ্যে সংশ্লিষ্টদের কাজ শুরু করতে বাধ্য করা হবে।

বুধবার বিকাল ৩টায় গোলাপগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে তৃতীয় প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচীর আওতায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।  উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) মামুনুর রহমানের সভাপতিত্বে ও সমবায় অফিসার জামাল মিঞার পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- গোলাপগঞ্জ পৌরসভা চেয়ারম্যান সিরাজুল জব্বার চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিক উদ্দিন, জেলা আওয়ামী লীগের সদস্য সৈয়দ মিসবাহ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) পারভেজ তালুকদার, অ্যাডভোকেট আব্বাস উদ্দিন, আ’লীগ নেতা ওয়েছুর রহমান, শিক্ষক খছরু পারভেজ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভাদেশ্বর ইউপি সাবেক চেয়ারম্যান এমএ ছালিক, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ডা. আব্দুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অভিজিৎ কুমার পাল, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আকবর আলী ফখর, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা লুৎফুর রহমান, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি অজামিল চন্দ্র নাথ, আওয়ামী লীগ নেতা নাজিমুল হক লস্কর, ইউপি সদস্য সেলিম আহমদ প্রমুখ।  পরে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি ১৪৯টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ল্যাপটপ বিতরণ করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শরীফুল ইসলামের মাতা ও নানির মৃত্যুতে শোক প্রকাশ করেন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn