দিরাই সংবাদদাতাঃ দিরাই উপজেলার খাগাউড়া গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩ জন শিক্ষককের উপর মিথ্যা মামলা প্রত্যাহার ও পুলিশি হয়রানি বন্ধের দাবীতে মানববন্ধন কর্মসুচি পালন করেছে উপজেলার কর্মরত শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।  সোমবার বেলা ১টায় থানা পয়েন্টে দিরাই মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতিরঞ্জন দাসের সভাপতি এবং শুকুর নগর স্কুলের প্রধান শিক্ষক বিশ্বজিৎ চৌধুরীর পরিচালনায় মানববন্ধন কর্মসুচিতে উপস্থিত ছিলেন, প্রধান শিক্ষক মানবেন্দ্র সরকার, পতাকী সুত্রধর, বাদল চন্দ্র দাস,নুরুল ইসলাম,সেলিম রেজা, সবুজ বরন তালুকদার,দিবাকর দাস, সুধা রঞ্জন দাস, অসীম চৌধুরী,বাবুলাল চৌধুরীসহ শতাধিক শিক্ষক-শিক্ষিকাবৃন্দ। ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসুচি শেষে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে সুনামগঞ্জ জেলা প্রশাসক বরাবর স্বারকলিপি প্রদান করা হয়েছে।

মানববন্ধনে উপস্থিত শিক্ষকরা জানান, বচার হাওরে জেলে হত্যার ঘটনায় বিগত ৫ নভেম্বর জেলার জামালগঞ্জ থানায় সেচনি গ্রামে মো: মতিউর রহমান বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন, এই মামলায় উপজেলার খগাউড়া গ্রামের সেচনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হৃদী রঞ্জন তালুকদার(শীতল),ইজারা কান্দা সরকারী প্্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিলু তালুকদার,র্মিজাপুর সরকারী প্্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মানবেন্দ্র তালুকদার রঞ্জু এই ৩ জন শিক্ষককে জড়ানো হয়েছে। যা আদৌ প্রত্যাশিত নয়। শিক্ষকদের উপর এই মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে শিক্ষকরা জানান, অভিযুক্ত শিক্ষক ছাড়াও খাগাউড়া গ্রামের প্রায় ৫০ জন শিক্ষক/শিক্ষিকা পার্শ্ববর্তী বিভিন্ন বিদ্যালয়ে কর্মরত আছেন। অথচ তারা প্রত্যেকেই পুলিশি হয়রানী এবং অভিযোগকারী গনের অতর্কিত হামলা ও হুমকির ভয়ে নির্বিঘেœ বিদ্যালয় কার্যক্রম পরিচালনা করতে পারছেন না,সুষ্ঠু ও নির্ভেজাল তদন্ত সাপেক্ষে দোষী সাব্যস্থ না হওয়া পর্যন্ত কোমলমতি শিশুদেও প্রাথমিক শিক্ষার স্বার্থে পুলিশি হয়রানি বন্ধসহ অভিযোগকারীর পক্ষের লোকগন কর্তৃক অতর্কিত হামলার আতংক দুর কওে নির্বিঘ্নে বিদ্যালয় পরিচালনার ব্যবস্থা করার জোরদাবী জানান উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn