বিএনপির ইউনিয়ন পর্যায়ের পদযাত্রা কর্মসূচির সমালোচনা করে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ‘এত দিন পর আপনাদের (বিএনপি) ইউনিয়নের কথা, তৃণমূলের মানুষের কথা মনে পড়েছে? আওয়ামী লীগ তৃণমূলের দল, এখানে বিএনপি নেই। বিএনপিকে তৃণমূলেই শেষ করা হবে।’

শনিবার সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এসব কথা বলেন।সুনামগঞ্জ পৌর শহরের সরকারি জুবিলি উচ্চবিদ্যালয় মাঠে দুপুর থেকে এই সম্মেলন শুরু হয়েছে। সম্মেলনের উদ্বোধন করেছেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। প্রধান অতিথি দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বেলা পৌনে দুইটায় মঞ্চে আসেন। এম এ মান্নান বক্তব্য দেন বেলা দেড়টায়। সম্মেলনে পরিকল্পনামন্ত্রী বক্তব্যে বলেন, আওয়ামী লীগের জন্ম তৃণমূল থেকে। মাটি ও মানুষের দল আওয়ামী লীগ। বিএনপি ইউনিয়ন পর্যায়ে এসে আওয়ামী লীগ ছাড়া আর কিছু পাবে না। তাদের তৃণমূলেই মোকাবিলা করবে আওয়ামী লীগের মাঠের নেতা-কর্মীরা।

এম এ মান্নান আরও বলেন, দেশের মানুষ শেখ হাসিনার নেতৃত্বে ভরসা রেখেছে। তার সুযোগ্য নেতৃত্ব দেশ এগিয়ে যাচ্ছে। তিনি বিশ্বনেত্রী। হাওরের মানুষ, ভাটির মানুষ তার সঙ্গে আছে। তাকে দেশের মানুষ আবার ক্ষমতায় বসাবে। জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান এতে সভাপতিত্ব করেন। এটি সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক এনামুল কবির। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও শফিউল আলম চৌধুরী, কেন্দ্রীয় কমিটির উপদপ্তর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় কমিটির সদস্য মুশফিক হোসেন চৌধুরী ও আজিজুস সামাদ আজাদ, সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন, সুনামগঞ্জ-২ আসনের সংসদ সদস্য জয়া সেনগুপ্তা, সুনামগঞ্জ ও সিলেট সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য শামীমা আক্তার খানম প্রমুখ।

সম্মেলন উপলক্ষে সকাল থেকেই জেলার বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সম্মেলনস্থলে উপস্থিত হন নেতা-কর্মীরা। দুপুর ১২টার আগেই পুরো মাঠ নেতা-কর্মীদের সরব উপস্থিতিতে উৎসবমুখর হয়ে ওঠে। সাত বছর পর জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। দলীয় সূত্রে জানা গেছে, ১৯৯৭ সালের পর সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন হয় ২০১৬ সালের ২৫ ফেব্রুয়ারি। এরপর আর সম্মেলন হয়নি। ওই সম্মেলনের দিন দলের তৎকালীন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম জেলা কমিটির সভাপতি পদে মতিউর রহমান ও সাধারণ সম্পাদক পদে এনামুল কবির ওরফে ইমনের নাম ঘোষণা করেন। সাবেক সংসদ সদস্য মতিউর রহমান তখন ভারপ্রাপ্ত সভাপতি ছিলেন। এনামুল কবির ছিলেন যুবলীগের কেন্দ্রীয় সভাপতিমণ্ডলীর সদস্য ও সুনামগঞ্জ জেলা পরিষদের প্রশাসক। এর প্রায় দুই বছর পর ৭৫ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn