নিজস্ব প্রতিবেদক : রবিবার বিকালে সুনামগঞ্জ পৌর শহরের লবজান চৌধুরী বালিকা উচ্চ বিদ্যালয়ের উর্ধমূখী স¤প্রসারণ (২য় ও ৩য় তলা) ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্থর স্থাপন করা হয়েছে। বিরোধী দলীয় হুইপ পীর ফজলুর রহমান মিসবাহ্ এমপি এই ভিত্তি প্রস্থর স্থাপন করেছেন। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বাস্তবায়নে ভবনটি নির্মাণ করছে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সুনামগঞ্জ। ভবনটি নির্মাণে ব্যয় হবে ১ কোটি ২৪ লাখ টাকা।

এ সময় উপস্থিত ছিলেন,সুনামগঞ্জ শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী পারভেজ আহমদ,উপ-সহকারী প্রকৌশলী জসিম উদ্দিন, জেলা জাতীয় পার্টির সদস্য সচিব মনির উদ্দিন মনির,জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জুবের আহমদ অপু,বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস ছাত্তার, সদর উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সজ্জাদুর রহমান সাজু,পৌরসভার ৭ নং ওয়ার্ড কাউন্সিলর আহসান জামিল আনাস,বিশিষ্ট ব্যবসায়ী আলী আহমদ,বিশ্বম্ভরপুর উপজেলা জাতীয় পার্টির সদস্য সচিব আব্দুল কাদির,জাপা নেতা আব্দুল কদ্দুস, জেলা স্বেচ্ছাসবেক পার্টির সাধারণ সম্পাদক সাজিদুর রহমান সাজিদ,সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মখলিছুর রহমান,যুগ্ন-আহবায়ক রকিবুল আলম রুহেল,শিবলু আহমেদ চৌধুরী ,বদরুল আলম,শাহিন আহমেদ মিন্টু ,মাওলানা রফিকুল ইসলাম,সেলিম আহমদ প্রমূখ।

এর আগে তিনি নিজ নির্বাচনী এলাকার প্রশিক্ষিত নারী কর্মীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেন। সরকার থেকে প্রাপ্ত নিজস্ব বরাদ্দ হতে তিনি এই সেলাই মেশিন বিতরণ করেন। এসময় বিরোধী দলীয় হুইপ পীর মিসবাহ্ বলেন আমাদের এই হাওরে নারীদের কর্মসংস্থানের সুযোগ অত্যন্ত অপ্রতুল। গৃহস্থলী কাজেই আমাদের নারীরা বেশি সময় দেন। নিম্ন আয়ের পরিবারের নারীরা কর্ম করতে চান কিন্তু হাওরে কর্মসংস্থানের সুযোগ কম। সেই দিকটি বিবেচনা করে আমি প্রশিক্ষিত নারী সেলাই কর্মীদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষে আমার সরকারী বরাদ্দ হতে সেলাই মেশিন প্রদানের সিদ্ধান্ত নিই। পর্যায়ক্রমে আমি আরো প্রশিক্ষিত নারী কর্মীদেরকে সেলাই মেশিন প্রদান করব। আজকে যারা সেলাই মেশিন পেলেন আপনারা এটিকে বেকারত্ব নিরসনের জন্য ব্যবহার করবেন, আপনার পরিবারের আয় বাড়াতে এই সেলাই মেশিন কাজে লাগাবেন।

দরিদ্রতা নিরসন করতে হলে নারী পুরুষ উভয়কেই পরিবারের আয় বাড়াতে কাজ করতে হবে। পীর মিসবাহ্ বলেন,উন্নয়নের পাশাপাশি আমি দরিদ্র মানুষের জীবন মান কে এগিয়ে নিতে চাই, সেই কাজে আপনাদের সহযোগিতা প্রয়োজন। এ সময় উপস্থিত ছিলেন জেলা জাতীয় পার্টির যুগ্ন-আহবায়ক রসিদ আহমদসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn