বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন এর নামে এন্ড্রয়েড এ্যাপস বানাচ্ছেন প্রধানমন্ত্রী কর্তৃক শ্রেষ্ঠ সংগঠক পদকপ্রাপ্ত সুনামগঞ্জ জেলা ছাত্রলীগ নেতা নুর মোহাম্মদ স্বজন । বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন খুব অল্পসময়ে নিজস্ব ব্যাক্তিত্বে এবং নিরলস পরিশ্রমী সাংগঠনিক দক্ষতায় তৃণমূল পর্যায়ের নেতাকর্মীর হৃদয়ে ভালোবাসার স্থান করে নিয়েছেন। তিনি বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পরপরই তার উল্লেখযোগ্য বিভিন্ন ভূমিকায় তিনি পৌছেছেন নেতাকর্মীদের হৃদয়ের মনিকোঠায়। সংস্কৃতি ও সুষ্ঠু রাজনীতি চর্চা , নেতৃত্বের বিকাশ, মূল্যবোধের পরিচর্যা, খেলাধুলা, সহ-শিক্ষা কার্যক্রম শিক্ষাজীবনের অন্যতম অনুষঙ্গ। আর এ সব কিছুর মেলবন্ধন ঘটিয়ে বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদকের গুরু দায়িত্ব নিয়ে ছাত্রসমাজের নেতৃত্ব দিয়ে যাচ্ছেন এস এম জাকির হোসাইন। সংগঠনের বর্ধিত সভা, শোকসভা, আলোচনা সভা থেকে বিভিন্ন দিবস উদযাপন, মিছিল-মিটিং, অগ্নি স্লোগান থেকে নির্বাচনী সভা-সমাবেশ, নির্বাচনী প্রচারণা কোথায় নেই তিনি? প্রত্যেকটি অঙ্গনে রয়েছে তাঁর সমবিচরন। পিছিয়ে নেই খেলাধূলাতেও। তার এসব কর্মসূচি প্রচারণার মাধ্যমে তৃণমূল পর্যায়ে বাংলাদেশ ছাত্রলীগ কে আরো শক্তিশালী ও সৃজনশীল রাজনীতি চর্চার উদ্দেশ্যে এস এম জাকির হোসাইন এর রাজনৈতিক ও ব্যাক্তিগত জীবনী এবং তার সকল রাজনৈতিক কর্মকান্ড নিয়মিত আপডেট করার জন্য তার নামে তৈরী করা হচ্ছে এন্ড্রয়েড এপস। আনুষ্ঠানিক উদ্ভোধনের পর গুগল বা এন্ড্রয়েড স্মার্টফোনের প্লে স্টোরে S.M. Jakir Hossain লিখে অনুসন্ধান করে এই এ্যাপসটি ডাউনলোড করা যাবে। এই এপসের মধ্যে এস এম জাকির হোসাইন এর রাজনৈতিক সকল কর্মকাণ্ডের সর্বশেষ আপডেট, তার সাথে যোগাযোগের মাধ্যম এবং পরামর্শ , মতামত ও অভিযোগ এবং তার উত্তর আদান প্রদানের ব্যবস্থা , তার রাজনৈতিক জীবনী, ব্যাক্তিগত জীবনী, শিক্ষাগত সকল যোগ্যতা, তার সকল অর্জনসমূহ এবং তার সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রক্রিয়া সহ নানা তথ্য উপাত্ত নিয়ে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগ নেতা প্রধানমন্ত্রী কর্তৃক পুরস্কারপ্রাপ্ত নুর মোহাম্মদ স্বজন এর সার্বিক ত্বত্তাবধানে তৈরী করা হচ্ছে এই বিশেষ এ্যাপস।

এ্যাপস টি নিয়ে নুর মোহাম্মদ স্বজন জানান, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক, আমার রাজনৈতিক অভিভাবক এস এম জাকির হোসাইন ভাই কে নিয়ে আমি এই এ্যাপসটি তৈরী করছি। এই এ্যাপসের মাধ্যমে আমাদের প্রিয় নেতার সকল রাজনৈতিক ও সামাজিক কর্মকান্ড প্রচারণার মাধ্যম এবং উনার অনকরণমূলক সকল তথ্য উপাত্ত সবার কাছে পৌছে দেওয়ার লক্ষ্যে আমার এই ক্ষুদ্র উদ্দোগ। আমাদের এ্যাপস নির্মাণের কাজটি প্রায় শেষ। সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের আসন্ন সম্মেলনে সম্ভব হলে এর উদ্ভোধন করা হবে বা এর পরবর্তীতে খুব শীঘ্রই ঢকায় প্রিয় নেতা জাকির ভাইকে দিয়ে এবং কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে এর আনুষ্ঠানিক উদ্ভোধন ঘোষনা করা হবে।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn