এনায়েত হোসেন সোহেল, (প্যারিস) ফ্রান্স থেকে :: ফ্রান্সের রাজধানী প্যারিসের অদূরে গাখ শাখসেলে সন্ত্রাসীদের এলোপাতাড়ি গুলিতে সুনামগঞ্জের এক যুবক আহত হয়েছেন। তার নাম রুহুল আমিন (২৭)। তিনি সুনামগঞ্জের ছাতক উপজেলার কুমারকান্দি গ্রামের মাষ্টার আফরুজ মিয়ার পুত্র। তিনি বর্তমানে শাখসেলের ৩ নং বিল্ডিংয়ের ১ম তলায় বসবাস করে আসছিলেন।  বৃহস্পতিবার সকাল ১১টার দিকে তার বাসার নিচে এ ঘটনা ঘটে। গুরুত্বর আহত রুহুল আমিনকে জরুরিভিত্তিতে হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বর্তমানে তিনি প্যারিসের গণেশ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয়দের জিজ্ঞাসাবাদ করেছে। এ ঘটনায় বাংলাদেশী কমিউনিটিতে চরম  ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।   আহত রুহুল আমিনের বড় ভাই সেবুল আহমদ জানান, পাঁচ মাস ধরে ফ্রান্সে বসবাসরত রুহুল আমিন বৃহস্পতিবার সকাল ১১টার দিকে কাজ শেষে বাসায় ফিরছিলেন। বাসার নিচে আসতেই ওৎপেতে থাকা  ৪ জন সন্ত্রাসী (২ জন নিগ্রো, ২ জন আরবিয়ান) রুহুল আমিনের পথরোধ করে মারধর করে। এ সময় তিনি বাঁধা দিতে চাইলে সন্ত্রাসীরা তার উপর এলোপাতাড়ি গুলি চালায়। সন্ত্রাসীদের ছোঁড়া ৫টি গুলি তার শরীরের নাকে, মাথায়, চোখে, পিঠে ও পায়ে বিদ্ধ হয়। এ সময় সন্ত্রাসীরা তার কাছে রক্ষিত ৩০০ ইউরো ও একটি মোবাইল ফোন সেট নিয়ে পালিয়ে যায়।
পরে স্থানীয়দের সহায়তায় ও পুলিশ রুহুল আমিনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।  বর্তমানে তিনি গণেশ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় শাখসেলে বসবাসরত প্রায় ৫ হাজার প্রবাসী বাংলাদেশীসহ পুরো বাংলাদেশী কমিউনিটিতে চরম উত্তেজনা ও ক্ষোভ বিরাজ করছে। সম্প্রতি ঐ এলাকায় বিভিন্নভাবে সন্ত্রাসীদের হাতে অন্তত আরো ৫/৬ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে। এদিকে প্রবাসী  বাংলাদেশিদের এ সকল সমস্যা দূরীকরণে বাংলাদেশ দূতাবাস ফ্রান্স বা ফ্রান্সে শতাধিক বাংলাদেশী সংগঠন এগিয়ে না আসায় সাধারণ প্রবাসীদের মধ্যে চরম হতাশা ও  ক্ষোভ বিরাজ করছে।
উল্লেখ্য , গত ২ বছরে ২৪৭ জন প্রবাসী বাংলাদেশী বিভিন্ন সময় বিভিন্নভাবে বিভিন্ন স্থানে সন্ত্রাসীদের হাতে  হামলার শিকার হোন।

এই পোস্টটি শেয়ার করতে চাইলে :Share on FacebookShare on Google+Tweet about this on TwitterEmail this to someoneShare on LinkedIn